• সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন নীলফামারীতে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালন ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ নীলফামারী সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী শাহিদ মাহমুদের মনোনয়ন বাতিল

অনলাইনে দ্বিগুণ আয়ের প্রলোভনে প্রতারণায় স্বামী ও স্ত্রী গ্রেপ্তার

সিসি নিউজ ডেস্ক ।। মাদারীপুর শিবচরের ‘এ্যামাজন ক্রাউন ইম্পেরিয়াল’ নামে একটি অনলাইন সাইট অ্যাপসের মাধ্যমে হাজার হাজার মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক দম্পতিকে গ্রেপ্তার করেছে শিবচর থানা-পুলিশ। ভুক্তভোগীদের অভিযোগে গতকাল সোমবার রাতে পুলিশ প্রতারক স্বামী ও তার স্ত্রীকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ৭ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, টাকা বিনিয়োগ করে ২১ দিনের মধ্যে দ্বিগুণ টাকা আয়ের প্রলোভন দেখায় আসছিল গ্রেপ্তারকৃত দম্পতিসহ কয়েকজনের প্রতারক চক্র।

বিষয়টি নিশ্চিত করেছেন শিবচর থানার উপপরিদর্শক (এসআই) সিদ্ধার্থ ব্রত কুন্ডু।

ভুক্তভোগী পরিবারের বরাতে শিবচর থানার উপপরিদর্শক (এসআই) সিদ্ধার্থ ব্রত কণ্ডু জানান, জেলার শিবচর উপজেলার দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের ঝাউকান্দি গ্রামের আব্দুস সালাম মাতবরের ছেলে কামাল হোসেন (৪২) ও তাঁর স্ত্রী ফাহিমা আক্তারসহ (৩৮) একটি প্রতারক চক্র ‘এ্যামাজন ক্রাউন ইম্পেরিয়াল’ নামক একটি অনলাইন সাইটের সঙ্গে যুক্ত। এ্যামাজন ক্রাউন ইম্পেরিয়ালে টাকা বিনিয়োগ করলে ২১ দিনে দ্বিগুণ আয় হয় বলে বিভিন্ন মানুষকে প্রলোভন দেখায় আসছিল তারা। তাদের প্রলোভনে শিবচরের প্রায় ২০ হাজার মানুষ টাকা বিনিয়োগ করে। প্রথমে বেশ কয়েকজনকে ২১ দিনে দ্বিগুণ টাকা ফেরতও দেয় প্রতারক কামাল হোসেনসহ চক্রটি। বিনিয়োগকারীদের সংখ্যা ও বিনিয়োগের পরিমাণ কয়েক কোটি হয়ে যাওয়ার পর গত ৭ জুলাই থেকে হঠাৎ অনলাইন সাইটটি বন্ধ হয়ে যায়।

সিদ্ধার্থ ব্রত কুন্ডু আরও বলেন, বিনিয়োগকারীদের সন্দেহ হলে কয়েকজন গতকাল সোমবার দুপুরে এক ভুক্তভোগী বাদী হয়ে প্রতারকসহ ৭ জনের নামে শিবচর থানায় ডিজিটাল নিরাপত্তা একটি মামলা দায়ের করেন। পরে রাতে প্রতারক কামাল হোসেন ও তাঁর স্ত্রী ফাহিমা আক্তারকে আটক করে পুলিশে খবর দেন। পরে শিবচর থানা-পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে প্রতারক কামাল হোসেন ও তার স্ত্রী ফাহিমা আক্তারকে গ্রেপ্তার করে। পুলিশ প্রতারক চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান চালিয়ে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ